চার্জ ছাড়াই ১৫ বছর চলবে মোবাইল...!!!

13/01/2012 20:57

যুক্তরাষ্ট্রের একটি প্রযুক্তিপ্রতিষ্ঠান এবারের সিইএস মেলায় ‘স্পেয়ারওয়ান’ নামে মোবাইল ফোন নিয়ে হাজির হয়েছে যার ব্যাটারি বিনাচার্জেই ১৫ বছর পর্যন্ত চলবে। এক্সপিএএল পাওয়ার নামের প্রতিষ্ঠানটি তাদের তৈরি মোবাইল ফোন বিষয়ে দাবি করেছে, যা কিছুই ঘটুক এ ফোনের ব্যাটারি লাইফ ১৫ বছর। খবর ইন্দো-এশিয়ান নিউজ সার্ভিস-এর।

নির্মাতা প্রতিষ্ঠানের ভাষ্য ‘স্পেয়ারওয়ান’ মোবাইল ফোন তৈরি করা হয়েছে জরুরী অবস্থার কথা মাথায় রেখে। এ মোবাইলে চার্জ দেয়া হলে বা চার্জবিহীন ফেলে রাখলেও ব্যাটারি ১৫ বছরের আগে নষ্ট হবার আশংকা কম। এ মোবাইল ফোনে একটি এএ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এ ছাড়াও এ ফোনটিতে স্মার্টফোনের মতো অনেক বেশি ফিচার নেই। কেবল মোবাইল ডায়াল করার জন্য গুরুত্বপূর্ণ নম্বরগুলো রাখা আছে। কেবল গুরুত্বপূর্ণ ফোন করা এবং ফোন রিসিভ করার কাজ করে স্পেয়ারওয়ান। এ ছাড়াও স্বয়ংক্রিয়ভাবে লোকেশন জানাতে পারে এ ফোনটি।

ফিচার হিসেবে এ মোবাইলটিতে কেবল টর্চ সুবিধা রয়েছে। জরুরী অবস্থায় ব্যাক-আপ ফোন হিসেবে স্পেয়ারওয়ান ব্যবহার করা যাবে।

পোস্টটি করেছেন Sumon Gang (চার্জ ছাড়াই ১৫ বছর চলবে মোবাইল...!!!) পোস্টটি ভালো লাগলে কোন প্রকার লগইন ছাড়াই মন্তব্য প্রদান করুণ। কোন প্রকার অনৈতিক মন্তব্য প্রদান না করার জন্য বিশেষ ভাবে অনুরুধ করা যাচ্ছে।

No comments found.

New comment